follow us at instagram
Tuesday, September 22, 2020

বাংলাদেশের সেরা নারী উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন মালিহা কাদির

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের অন্যতম অনুপ্রেরণা মালিহা কাদির।
https://taramonbd.com/wp-content/uploads/2020/08/3f6abcafb33b526e78ed7d7bc95b84b5-5edd03be6210d.jpg

বিশ্বের সবকটি দেশের শীর্ষ নারী উদ্যোক্তাদের নাম প্রকাশ করেছে যুক্তরাজ্য ভিত্তিক ব্যবসা সংক্রান্ত ওয়েবসাইট https://businessfinancing.co.uk/ বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন  সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক, ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা এম. কাদির।

মালিহা মালেক কাদির একজন হার্ভার্ড গ্রাজুয়েট। তিনি সহজ ডট কম প্রতিষ্ঠার পূর্বে সিঙ্গাপুরের ২ বিলিয়ন ডলারের কোম্পানি ভিস্তাপ্রিন্ট-এ ডিজিটাল পণ্যের পরিচালক হিসেবে কাজ করেছেন। ভিস্তাপ্রিন্টের আগে তিনি নকিয়ায় সিনিয়র ম্যানেজার হিসেবে ডিজিটাল কন্টেন্ট সার্ভিসে যোগ দেন। নোকিয়াতে ভারত ও ইন্দোনেশিয়ার মতো উঠতি বাজারে সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে নোকিয়া লাইফ টুলসের সেবা প্রদানের জন্য দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

এছাড়া মালিহা সংক্ষিপ্তভাবে সিঙ্গাপুরের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের জন্য কাজ করেছেন।

এর আগে ‘ইয়ার গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭’ পুরস্কার বিজয়ী হন মালিহা। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম নিজ নিজ ক্ষেত্রে সবচেয়ে উদ্ভাবনী, উদ্যোগী ও সামাজিক সংস্কারে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর এ পুরস্কার দিয়ে থাকে। বাংলাদেশের পরিবহন শিল্প খাত ডিজিটালকরণে যুগান্তকারী কাজ করেছেন বলে উল্লেখ করা হয়েছিল ইয়াং গ্লোবাল লিডার্স ফোরামের ওয়েবসাইটে। সহজ ডটকম অনলাইন ও মোবাইল অ্যাপসের মাধ্যমে বাস, লঞ্চ, সিনেমা, ইভেন্ট এবং ক্রিকেট খেলার টিকিট বিক্রয় করে থাকে। ২০১৪ সালের শুরুর দিকে প্রতিষ্ঠিত হয় সহজ ডটকম।

এছাড়া ২০১৯ সা্লের শ্রেষ্ঠ আইসিটি নারী উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছেন সহজ এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও প্রয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ নির্মাণ এবং দেশের আর্থসামাজিক উন্নয়নে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ পুরস্কার প্রদান করা হয়েছিল। বাংলাদেশের নারী উদ্যোক্তাদের অন্যতম অনুপ্রেরণা মালিহা কাদির। তার দেখানো পথে অনেক নারীরাই সফল হবে নিজ নিজ ক্ষেত্রে এটাই প্রত্যাশা।

তথ্যসুত্রঃ বিজনেসফিনান্সিং, প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *